Rajkumar (রাজকুমার) Movie Shakib Khan

Rajkumar Movie Shakib Khan Download in 480p 720p 1080p
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated
Rajkumar

Rajkumar Movie Info:

Film Name : Rajkumar

Genre: Romance, Action, Drama

Written by: Himel Ashraf

Produced by: Arshad Adnan (Owner of Versatile Media).

Directed by: Himel Ashraf

Casts: Superstar Shakib Khan,Courtney Coffey.Tanisa islam Mahi ,Sajjadul Ahamed Riyad ,Marie-Catherine Massie,Collin Chiucchini ,Asa Sutter,Richard Sanchez

Language: Bengali, English

Countries:Bangladesh, United States

IMDB Rating: 8.2/10

storyline : A journey of a son separated from his mother during the the 1971 war, a son embarks on a quest to reunite with his mother in the United States, the profound impact of his search leaving an indelible mark and shattered his life forever.

Release Date: 11 April 2024

Rajkumar Bengali Movie Songs Lyrics :

আরও পড়ুনঃ Ami Ekai Rajkumar (আমি একাই রাজকুমার) Lyrics Mp3 Shakib Khan

আরও পড়ুনঃ Maa (মা) | Rajkumar Movie Song Lyrics Mp3 Download

আরও পড়ুনঃ Borbaad (বরবাদ) | Lyrics Mp3 Download | Shakib Khan | RajKumar

আরও পড়ুনঃ Rajkumar (রাজকুমার) Songs Lyrics Mp3 Download | Shakib Khan

Rajkumar Movie Bengali Review:

গ্রাম বাংলায় বড় হয়ে ওঠা শামছুল নিজেকে ছ্যাম হিসেবে পরিচয় দিতে পছন্দ করে। ছোটবেলা থেকেই তার সমগ্র ধ্যানজ্ঞান হচ্ছে আমেরিকা যাওয়া। কিন্তু তার বাপ চাচ্ছে না সে আমেরিকা যাক। কিন্তু ছ্যাম যাবেই যাবে, এমনকী তার বাপ তাকে ত্যাজ্যপুত্র করে দিলেও সে আমেরিকা যাবে। 

কারণ কী? আমেরিকা যাওয়ার জন্য গ্রাম বাংলার দুরন্ত যুবক শামসুলের এতো আগ্রহ কেন! ১৬/১৭ বার স্টুডেন্ট ভিসার জন্য এপ্লাই করেও প্রত্যেকবার রিজেক্ট হয়েছে ছ্যাম। এখন অবৈধ উপায়ে হলেও সে যাওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। এর কারণ কী? 

এই উত্তর জানতে হলে দেখতে হবে হিমেল আশরাফ পরিচালিত এই ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমা শাকিব খান অভিনীত সিনেমা 'রাজকুমার'। 

সিনেমার পজিটিভ দিকঃ

  অভিনয়ঃ এই সিনেমাটাকে শাকিব খানের ওয়ান ম্যান শো বলা যায়। সিনেমায় প্রায় প্রত্যেকটা সিনে শাকিব খান উপস্থিত। এবং শুধু উপিস্থিত না, এটাকে সগৌরবে উপস্থিতি বললেই বেমানান হবে না। সিনেমাটা শুরুর দিকে ছিলো কমেডি জনরার। সেখানে আঞ্চলিক ভাষায় সাকিব খানের ডায়লগ ডেলিভারি দর্শককে হাসিয়েছে। যদিও শাকিব খানের এন্ট্রি ৮/১০ টা কমার্শিয়াল বস্তাপচা বাংলা সিনেমার মতো ছিলো, তবুও কমেডি অংশটুকু বেশ ভালো ভাবেই ওয়ার্ক করেছে। এছাড়া ডা. এজাজ, এরফান মৃধা শিবলুসহ অন্যান্য সবার অভিনয় ন্যাচারাল লেগেছে এবং কমেডিগুলাও সিচুয়েশনাল লেগেছে এবং ঠিকঠাকই ল্যান্ড করেছে।

সিনেমাটা ফার্স্ট হাফের কাছাকাছি চলে আসলে শাকিব খানের আমেরিকা আসার কারণ একটু একটু প্রকাশ পেতে থাকে এবং সিনেমাটার জনরা চেঞ্জ হয়ে যায়, সিনেমাটা আর কমেডি থাকে না, বেশ ড্রামাটিক হয়ে ওঠে। ইন্টারভালের আগে এক অপরিচিত মহিলার সাথে শাকিব খানের একটা লম্বা সিকুয়েন্স আছে, যেটা দেখলে আপনার মনে হবে, এতো দিন এফডিসির মধ্যে  অযথা লাফঝাপ মারা অভিনেতা শাকিব এমন অভিনয়ও পারে! 

ইন্টারভালের পর থেকে সিনেমা শেষ হওয়া পর্যন্ত শাকিব খান এক্সট্রাঅর্ডিনারি অভিনয় করে গেছে। এমন শাকিব খানকে আগে কেউ দেখে নাই, তার অতিপরিচিত অতি-অভিনয়গুলো ছিলো না কোথায়ো। সেকেন্ড হাফের পর সিনেমাটায় প্রচুর ইমোশনাল সিকুয়েন্স ছিলো এবং প্রত্যেক জায়গায় শাকিব খান বাজিমাত করেছেন। এতোদিন শাকিব খানকে নিয়ে প্রচুর ট্রল হাসাহাসি হলেও, আগেও শাকিব খান কিছু কিছু সিনেমায় ইমোশনাল সিনে ভালো অভিনয় করেছেন কিন্তু এই সিনেমার ইমোশনাল সিনগুলো দেখে আপনি বলতে বাধ্য হবেন, এইসব সিনে শাকিব খান দেশের মধ্যে বেস্ট! 

সিনেমার শেষ ক্লাইমেক্স দৃশ্যে শাকিব খান ঘাসের উপর শুয়ে পরেন। সেই সিন দেখে আপনার দেবদাস সিনেমার শাহারুখ খানের পারু পারু করে ডাকা লাস্ট সিনটার কথা মনে পরবে। এই সিকুয়েন্সটার ডিজাইন খুব সুন্দর হয়েছে, এতোই সুন্দর যে, শাকিব খানের এই সিকুয়েন্সটা শাহারুখের দেবদাসের ঐ সিকুয়েন্সের সাথে তুলনাযোগ্যা। 

এবার আসি অন্যান্য আর্টিস্টদের অভিনয়ের ব্যাপারে। কোর্টনি কফি চেস্টা করেছেন, তবে অনেক ভালো করেছেন বলা যাচ্ছে না। কিছু কিছু জায়গায় তার এক্সপ্রেশন রোবোটিক এবং ইমোশন না বুঝে মুখস্ত এক্সপ্রেশন দিয়েছেন বোঝা যায়। ডিরেক্টর চাইলে বাজেটের মধ্যে এর চাইতেও ভালো একজন আমেরিকান আর্টিস্ট হয়ত নিতে পারতেন।

সাকিব খানের ফুফাতো ভাই ও প্রথম সিনে তার সহযোগী চরিত্রে অভিনয় করা দুইজনই বেশ ভালো অভিনয় করেছেন এবং তাদের কমেডি পর্দায় বেশ ভালোই লেগেছে।

এছাড়া ডা. এজাজ, এরফান মৃধা শিবলু, আহমেদ শরিফ মানানসই অভিনয় করেছেন। ভালো লেগেছে আমাদের দেশি সিনেমায় NYPD এর পুলিশ চরিত্রে আমেরিকানদের সাবলিল অভিনয়।

 গল্পঃ এই সিনেমার গল্প ইউনিক। এখানে রোমান্স আছে, কমেডি আছে, ড্রামা আছে, ইমোশন আছে এবং আছে একটা বড় ধর্মীয় কুসংস্কার বা গোড়ামী। এই গোড়ামীটাই মূলত এই সিনেমার থিম। বাদবাকি সব কিছু এটাকে কেন্দ্র করেই ঘুরেছে। এতো সব এস্পেক্ট নিয়ে বেশ সুন্দর, সাবলিল, প্রাসঙ্গিক গল্পই ফেঁদেছেন পরিচালক। দেশপ্রেমের অংশটুকু ছিলো আহমেদ শরিফ কেন্দ্রিক, সে অংশটুকু সে বেশ ভালো ভাবেই ক্যারি করেছেন।গল্পের বিষয়ে আর একটা উল্লেখযোগ্য বিষয় হচ্ছে দর্শককে বোকা ভেবে গোজামিল দিয়ে গল্প সাজানো হয় নাই। মৃত মুক্তিযোদ্ধার গার্ড অফ অনার দেয়ার সময় ইউএনওর উপস্থিতি, একজন অপরিচিত লোককে খুঁজে বের করতে হেলথ ইন্সুরেন্স কোম্পানির ডাটাবেজ ইউজ করা দেখে মনে হয়েছে গল্প বুঝেশুনেই লেখা হয়েছে।

 চিত্রনাট্যঃ চিত্রনাট্য ছিলো খুব এনগেজিং। প্রিয়তমা সিনেমা থেকে শিক্ষা নিয়ে পরিচালক সিনেমার প্রত্যেকটা দৃশ্যকেই সিনেমার জন্য দরকারী ভেবেছেন এবং সেভাবেই ডেভেলপ করেছেন। সেজন্যই পুরা সিনেমাটাই ছিলো উপভোগ্য। কোথায়ো একঘেয়েমি আসেনি বা অযথা টেনে বড় করা হয়েছে মনে হয়নি। 

ডায়লগঃ আহামরি ভালো না হলেও, অন্যান্য কনার্শিয়াল সিনেমার তুলনায় বেশ উন্নতমানের। কিছু উইটি ডায়লগ ছিলো, যা হাসির অট্টরোল তৈরী না করলেও সরস মনে হইছে। প্রথমার্ধের দুই একটা ডায়লগের মানে সিনেমার শেষের দিকে এসে বোঝা গেছে। এমন ডিজাইন করা ডায়লগ আমাদের বেশিরভাগ সিনেমাতেই থাকে না।

 সিনেমাটোগ্রাফিঃ সিনেমাটোগ্রাফিকে এই সিনেমার অন্যতম ভালো দিক বলা যায়। আর কোন বাংলাদেশী সিনেমায় গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য এতো পরিষ্কার এবং সাবলিলভাবে তুলে ধরেছে কেউ, তা ভেবে বলতে হবে। এছাড়াও বাংলাদেশের কয়েকটা গুরুত্বপূর্ণ এবং ঐতিহ্যবাহী স্থান ও স্থাপনা খুব প্রাসঙ্গিকভাবে দেখানো হয়েছে যেটা চোখে খুব আরাম লেগেছে। আর এই সিনেমায় বড় একটা অংশ আমেরিকায় শ্যুট করা। সেখানকার লোকেশনগুলাও প্রিমিয়াম লেগেছে।

সিনেমার নেগেটিভ দিকঃ

গানঃ এই সিনেমার দুর্বলতম অংশ হচ্ছে এই সিনেমার গান। এই সিনেমার গান একটাও তেমন ভালো লাগে নাই। গানগুলো সিনেমার প্রডাকশন ভ্যালু কমিয়েছে বৈকি বাড়ায়নি। তবে মাকে নিয়ে প্রিন্স মাহমুদের বানানো গানটা ভালোই লেগেছে।

বিজিএমঃ এই সিনেমায় বিজিএম এর ব্যবহার মাত্রারিক্ত ছিলো। কয়েক জায়গায় বিজিএমের কারণে ডায়লগ শোনা তো দূরের কথা হলে বসে থাকাটাই বিরক্তিকর মনে হয়েছে। প্রত্যেক সিনে কেন বিজিএম দিতে হয়েছে তা বোধগম্য হয়নি। 

 মেকাপঃ যথেষ্ট খারাপ ছিলো। সাকিব খানের বৃদ্ধ আম্মার চরিত্রে মাহিমা মাহি এবং সাকিব খানের তরুন বাবার চরিত্রে আরশ খানকে যে মেকাপ দেয়া হয়েছে তা জঘন্য মানের ছিলো। বাজেট নিয়ে এই সিনেমায় সমস্যা ছিলো না হয়ত। তারপরেও এতো নিম্নমানের মেকাপ কেন করা লাগছে কে জানে। আর বাজেটের ঘাটতি যদি থাকে তাহলে বলবো, এতো খরচ করে এইসব গান না বানিয়ে সেই টাকা দিয়ে ভালো মেকাপ করানো দরকার ছিলো।

সামগ্রিক মূল্যায়নঃ 

মোটের উপর রাজকুমার কাছাকাছি সময়ে বানানো বাংলাদেশের ওয়ান অফ দ্যা বেস্ট সিনেমা। গল্প, চিত্রনাট্য, ডায়লগ, এক্টিং সব মিলিয়ে পয়সা উশুল সিনেমা। এই সিনেমা নিউট্রাল অডিয়েন্সের মনে শাকিব খান সম্বন্ধে ধারণা বহুলাংশে বাড়াতে সাহায্য করবে এবং শাকিব খানকে শুধু নায়ক না, অভিনেতা হিসেবেও পরিচয় করিয়ে দেবে। সত্যি বলতে হিমেল আশরাফের কাছে আমার খুব একটা এক্সপেক্টেশন ছিলো না। আর শাকিব খান সম্বন্ধেও আমার ধারণা উচ্চ মানের ছিলো না,  তবে বুঝতাম যে  লোকটার মধ্যে পটেনশিয়াল আছে, তাকে ব্যবহার করছে না কেউ। হিমেল আশরাফ আমাকে অবাক করে দিয়েছেন এবং শাকিব খান সুযোগ পেয়ে নিজের ক্যালিবার প্রমাণ করেছেন। শাকিব খানের কাছে এখন একটাই চাওয়া তিনি যেন এখন থেকে স্ক্রিপ্ট চুজের ব্যাপারে সচেতন হন এবং রাজকুমারের মাধ্যমে নিজেকে যে জায়গায় সেট করেছেন কোনভাবেই যেন তার নিচে আর না নামান। সামনে শাকিব খানের আরও দুইটা সিনেমা আসবে, অনন্য মামুনের 'দরদ' এবং রায়হান রাফির 'তুফান'। দরদের ব্যাপারে এখনই বলা যায় না, কারণ অনন্য মামুন কী করছেন/করবে তা তিনি নিজেই জানেন শুধু। তবে তুফান যে ধামাক সৃষ্টি করবে তা সহযে অনুমান করা যাচ্ছে। রাজকুমার দিয়ে আমিসহ নিউট্রাল অডিয়েন্সের একটা অংশের মন জয় করে ফেলেছেন শাকিব খান। তবে যে অংশের মনজয় এখনও বাকি, তুফান দিয়ে শাকিব খান সেটাও করে ফেলবেন।

 পার্সোনাল রেটিং - ৭.৫/১০

Priyotoma Bengali Movie Songs Lyrics :

1.Govire(গভীরে) Songs Lyrics Mp3

2.Eshwar (ঈশ্বর) Bangla Movie Songs Lyrics

3.Priyoyoma Bangla Movie Songs Lyrics

Where to Watch Rajkumar Movie Online?

After the theatrical release of rajkumar It will be release on OTT platforms like Bioscope. Then it can be watched online in computer, laptop, or any internet browser supported devices.

Rajkumar Movie OTT Release Date

Bengali’s film ‘Rajkumar OTT release date is  not  announced. 

Important:All the images we have used on our site its credit goes to their respective owners, specially  Versatile Media . We have collected all these information from across the internet so if you find any misleading information or you has any information that is not listed on our article about Rajkumar  kindly contact us.

১৬ সপ্তাহ পর রাজকুমার মুভি ওটিটি তে রিলিজ হবে, ধন্যবাদ

FAQs

Who are the actors in 'Rajkumar'?

Superstar Shakib Khan,Courtney Coffey.Tanisa islam Mahi ,Sajjadul Ahamed Riyad ,Marie-Catherine Massie,Collin Chiucchini ,Asa Sutter,Richard Sanchez.

What is the release date of 'Rajkumar'?

Release date of Shakib Khan starrer 'Rajkumar' is 2024-04-09.

In Which Languages is 'Rajkumar' releasing?

'Rajkumar' is releasing in Bengali.

Who is the director of 'Rajkumar'?

'Mirza' is directed by Himel Ashraf.

Who is the producer of 'Rajkumar'?

Arshad Adnan (Owner of Versatile Media).

Join Telegram

About the Author

Hey! I'm Daud, Currently Working in IT Company BD. I always like to learn something new and teach others.

Post a Comment

To avoid SPAM, all comments will be moderated before being displayed.
Don't share any personal or sensitive information.
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.